অতৃপ্ত হৃদয়
মোঃ আব্দুল হাই খান
রচনাকাল ঃ ১০/০৯/১৯৯৭ ইং


অতৃপ্ত এক হৃদয় মাঠে ভালোবাসার বীজ বুনে
সযতনে করছি লালন একলা বসে আপন মনে।
প্রেম বৃ ফলবে কবে বিন্দু মাত্র নেইকো জানা
তবুও এ হৃদয়খানি শুনছেনা আর কোন মানা।
ব্যথার পাহার বুকে চেপে সম্মুখ পানে ছুটে চলি
প্রেম পিপাসায় ফাটে বুক একথাটা কেমনে বলি?
বুক ভরা আশা নিয়ে রয়েছি যার প্রতীায়
তার হাতে হস্তযুগল মিলবেনা কি এ ধরায়?
*****